এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ, দেখবেন যেভাবে

4.3/5 - (78 votes)

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২:

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২, এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২, এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২, এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২, এসএসসি রেজাল্ট দেখার নিয়ম, এসএসসি রেজাল্ট ২০২২, এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল, ssc result

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২:আজ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ। এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ২০২২ অনলাইনে ও এসএমএস এর মাধ্যমে দেখতে পারবেন। এসএসসি ও সমমানের ফলাফল দেখার পদ্ধতি নিম্নে দেওয়া হলো।

অনলাইনে ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ দেখবেন যেভাবে :

রেজাল্টের ওয়েবসাইটে (http://www.educationboardresults.gov.bd) ভিজিট করে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানা যাবে। এ ওয়েবসাইটে গিয়ে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার (Examination) নাম, বোর্ড ও বছর সিলেক্ট (Select) করে সাবমিট বাটনে (Submit Button) ক্লিক করে ফল জানা যাবে। উক্ত ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ দেখতে কোনরূপ সমস্যা হলে এই  https://eboardresults.com/v2/home ওয়েবসাইটের মাধ্যমেও এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানা যাবে। এক্ষেত্রে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটে প্রবেশ করে Examination SSC/DAKHIL/EQUIVALENT সিলেক্ট করতে হবে তারপর Year এর জায়গায় 2022 সিলেক্ট করতে হবে তারপর Board জায়গায় স্ব স্ব বোর্ড এর নাম সিলেক্ট করতে হবে Result Type এর জায়গায় Individual Result সিলেক্ট করতে হবে Roll ও Registration নম্বর ইনপুট করে Security Key (4 digits) পাশে একটি ছবিতে দেয়া ৪ ডিজিটের কোডটি type the digits visible on the image এখানে ইনপুট করে Get Result এ ক্লিক করে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ দেখতে পাবেন। এবং স্ব স্ব বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমেও এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ দেখতে পারবেন।

প্রতিষ্ঠান ভিত্তিক এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ দেখবেন যেভাবে:

প্রতিষ্ঠান প্রধানরা রেজাল্টের ওয়েবসাইটে http://mail.educationboard.gov.bd/web/ ও https://eboardresults.com/v2/home এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ শুরু EIIN no  দিয়েই সংগ্রহ করতে পারবেন। এছাড়াও স্ব স্ব বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ সংগ্রহ করতে পারবেন।

এসএমএসে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ জানার উপায়:

মোবাইলে এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ পাওয়া যাবে। এর জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণ স্বরূপ: SSC DHA 123456 2022 লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে। 

মাদরাসা শিক্ষা বোর্ডের জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ: Dakhil MAD 123456 2022 পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।   

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!