প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

3.7/5 - (51 votes)

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২:

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ:(Department Of Archaeology Job Circular 2022) প্রত্নতত্ত্ব অধিদপ্তর সম্প্রতি লোকবল নিয়োগ দেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমরা আমাদের এই সাইটে আপনাদের সুবিধার্থে সম্পূর্ণ বিজ্ঞপ্তির বিবরণ দিয়েছি।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রত্নতত্ত্ব অধিদপ্তর জব সার্কুলার 2022: প্রত্নতত্ত্ব অধিদপ্তর ওয়েবসাইটে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনেক বেকার লোক প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরি করতে চায়। এটি বেকার ব্যক্তির জন্য একটি গুরুত্বপূর্ণ চাকরির খবর। এটি বেকার মানুষের জন্য একটি দুর্দান্ত সুযোগ। আপনি যদি এই চাকরির জন্য আবেদন করতে চান তবে অল্প সময়ের মধ্যে আপনার আবেদন জমা দেওয়া উচিত। প্রত্নতত্ত্ব অধিদপ্তর-তে চাকরি বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরি। আপনি প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য আমাদের govtjobscircular.net-এ জানতে পারবেন। দয়া করে প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির সকল নিয়মাবলী/নির্দেশনার বিবরণ যাচাই করুন এবং যদি আপনার শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য অভিজ্ঞতার সাথে উক্ত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত যোগ্যতার সাথে মেলে তবে প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদন ফরম পূরণ সংক্রান্ত নির্দেশনা/নিয়মাবলী অনুসরণ পূর্বক যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করুন। আবেদন পত্র পূরণের ক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখতে হবে যেন কোনরূপ ভুল না হয় এবং আবেদন পত্র জমাদান করার পূর্বে প্রার্থী নিজে তথ্য সঠিক সে বিষয়ে শতভাগ নিশ্চিত হবেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনি কি প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সন্ধান করছেন? আজ প্রত্নতত্ত্ব অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি নতুন কাজের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনি আমাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির চিত্র, প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড, প্রত্নতত্ত্ব অধিদপ্তর পরীক্ষার ফলাফল, প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির পিডিএফ ফাইলটি পরীক্ষা করতে পারেন। আপনি আমাদের ওয়েবসাইটে সকল চাকরির খবর, চাকরির পরীক্ষার সময়সূচি, চাকরির পরীক্ষার ফলাফল পাবেন। আমরা প্রতিদিন বিভিন্ন ধরণের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছি। প্রতিদিন আমরা সরকারী চাকরি, বেসরকারি চাকরি, এনজিও জব,  কোম্পানির চাকরি, নিউজ পেপার জব, খণ্ডকালীন চাকরী, চুক্তিভিত্তিক চাকরি, অস্থায়ী চাকরি, অনলাইন চাকরি, গ্লোবাল চাকরি ইত্যাদি প্রকাশিত করেছি সুতরাং আমাদের প্রকাশকৃত তথ্য আপডেট মিস করবেন না।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আমরা আপনাকে জানাতে পেরে খুব খুশি যে, সম্প্রতি একটি সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিটি হলো: প্রত্নতত্ত্ব অধিদপ্তর । আপনি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির বিবরণ, আবেদনের প্রক্রিয়া, আবেদনের শুরুর তারিখ এবং আবেদনের শেষ তারিখ, শূন্যপদের সংখ্যা ও সকল  নির্দেশনাবলী/নিয়মাবলী তথ্য উত্স প্রয়োগ করতে পারেন। আপনি যদি নিজেকে সঠিক প্রার্থী মনে করেন তবে প্রত্নতত্ত্ব অধিদপ্তর অংশ হতে যত তাড়াতাড়ি সম্ভব দেরি করবেন না। চাকরির বিবরণটি সাবধানে পড়ুন আমরা নিম্নে আপনাকে বিস্তারিত দেখাব।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির সংক্ষিপ্ত বিবরণ:

প্রতিষ্ঠানের নাম:প্রত্নতত্ত্ব অধিদপ্তর
শূন্যপদের সংখ্যা:৪৬ টি
আবেদনের শুরু তারিখ:১৮-০৭-২০২২খ্রি.
আবেদনের শেষ তারিখ:১২-০৮-২০২২খ্রি.
আবেদনের লিংক:http://doa.teletalk.com.bd
সূত্র:সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট।
ওয়েবসাইট:https://archaeology.gov.bd/

পদের নাম, পদের সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতা ও বেতন স্কেল দেখুন সংযুক্ত বিজ্ঞপ্তিতে

প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ, প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি, প্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ, Department Of Archaeology Job Circular 2022, gov job, govt job bd, govt job circular 2022, govt job circular bd, সরকারি চাকরি, সরকারি চাকরির খবর, সরকারি চাকরির খবর ২০২২, doa.teletalk.com.bd, doa job circular 2022,

০২। নিয়ােগ প্রদানের সময় পদ সংখ্যা হ্রাস-বৃদ্ধি হতে পারে। সেক্ষেত্রে পদ সংরক্ষনের বিষয়টি যথাযথভাবে পালন করা হবে এবং নিয়ােগের সময় সরকারের সর্বশেষ কোটা বিধি অনুসরণ করা হবে। 

শর্তাবলী : 

১. পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যক্তি http://www.doa.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। 

আবেদনের সময়সীমা নিম্নরূপ : 

ক) Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৮ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০.০০টা। 

খ) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ১২ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২.০০টা। 

উক্ত সময়ের মধ্যে User ID প্রাপ্তগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিতে

পারবেন। 

২. Online এ আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০ pixel) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০ pixel) স্ক্যান | করে নির্ধারিত স্থানে Upload করবেন। 

৩. আবেদনপত্র পূরণের বিস্তারিত নিয়মাবলী উল্লেখিত লিংকে পাওয়া যাবে। 

৪. আবেদনকারীর বয়স ১৫ জুলাই ২০২২ তারিখ সর্বনিম্ন ১৮ বৎসর এবং অনুর্ধ্ব ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য। 

৫. নির্ধারিত শিক্ষাগত যােগ্যতার ক্ষেত্রে সংশ্লিষ্ট পরীক্ষার ফলাফল প্রকাশ অপেক্ষমান থাকলে উক্ত পরীক্ষায় অংশগ্রহণের সনদসহ আবেদন করা যাবে। তবে মৌখিক পরীক্ষা সাক্ষাৎকারের সময় পরীক্ষায় পাসের সনদপত্র দাখিল করতে হবে।

৬. এতিম প্রার্থীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন রেজিস্টার্ড এতিমখানার নিবাসী হতে হবে এবং এতিমখানার নিবাসী সনদপত্র সংশ্লিষ্ট জেলা প্রশাসক। উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রতিস্বাক্ষরিত হতে হবে। ক্ষুদ্র নৃ-গােষ্ঠীর ক্ষেত্রে জেলা প্রশাসক | উপজেলা নির্বাহী অফিসার বা উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত সনদ থাকতে হবে । আনসার ভিডিপির ক্ষেত্রে ন্যূনতম ২১ দিনের প্রশিক্ষণ সনদ থাকতে হবে। 

৭. পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং-১ থেকে ১৪ পর্যন্ত পদের জন্য টাকা ১০০/-(একশত) এবং ক্রমিক নং ১৫ থেকে ২৩ পর্যন্ত পদের জন্য টাকা ৫০/-(পঞ্চাশ) ১নং লিংকে বর্ণিত নির্দেশ মােতাবেক জমা দিতে হবে। 

৮. সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে স্ব স্ব কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে। কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না। মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট প্রমাণক দাখিল করতে হবে। 

৯. পুলিশ কর্তৃক সত্যতা প্রতিপাদনে প্রার্থীর স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, মুক্তিযােদ্ধা সনদপত্র, ড্রাইভিং লাইসেন্স (প্রযােজ্য ক্ষেত্রে) ও আবেদনপত্রে উল্লেখিত তথ্য ভূয়া/মিথ্যা প্রমাণিত হলে তাকে চাকরি থেকে বরখাস্তসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

১০. প্রার্থীগণের বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়। অসম্পূর্ণ বা ত্রুটিপূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। 

১১. কোটা সংক্রান্ত বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসরণ করা হবে। 

১২. মৌখিক পরীক্ষার সময় আবেদনকারীকে প্রয়ােজনীয় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। 

১৩. নিয়ােগের জন্য বাছাইকৃত ব্যক্তিকে সংশ্লিষ্ট নিয়ােগবিধি অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত শিক্ষানবিশ স্তরে চাকরি করতে হবে। 

১৪. নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন টিএ/ ডিএ বা অন্য কোনাে ভাতা প্রদান করা হবে না। 

১৫. কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ নিয়ােগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়ােগের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের (অধিদপ্তরের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। 

১৬. সময়ে SMS এর মাধ্যমে সিদ্ধান্তসমূহ অবহিত করা হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!