আলিম রেজাল্ট ২০২৩

5/5 - (2 votes)
আলিম রেজাল্ট ২০২৩, আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩, আলিম পরীক্ষার রেজাল্ট 2023, আলিম রেজাল্ট দেখার নিয়ম, আলিম পরীক্ষার রেজাল্ট 2023,

আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩:

আলিম রেজাল্ট ২০২৩: (Alim Result 2023) আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ অনলাইনে ও এসএমএস এর মাধ্যমে দেখতে পারবেন।আমরা আমাদের এই ওয়েবসাইটে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখার সকল পদ্ধতি আপনাকে জানাবো। তাহলে চলুন মাদ্রাসা বোর্ড এর আলিম রেজাল্ট দেখার নিয়ম দেখে আসি। পদ্ধতিগুলো অনুসরণ করে আপনি আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখতে পারবেন।

অনলাইনে ওয়েবসাইট থেকে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখবেন যেভাবে:

রেজাল্টের ওয়েবসাইটে (http://www.educationboardresults.gov.bd) ভিজিট করে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ জানা যাবে। এ ওয়েবসাইটে গিয়ে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার (Examination) নাম, বোর্ড ও বছর সিলেক্ট (Select) করে সাবমিট বাটনে (Submit Button) ক্লিক করে ফল জানা যাবে। উক্ত ওয়েবসাইটের মাধ্যমে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখতে কোনরূপ সমস্যা হলে এই  https://eboardresults.com/v2/home ওয়েবসাইটের মাধ্যমেও আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ জানা যাবে।

এক্ষেত্রে https://eboardresults.com/v2/home এই ওয়েবসাইটে প্রবেশ করে Examination HSC/ALIM/EQUIVALENT সিলেক্ট করতে হবে তারপর Year এর জায়গায় 2023 সিলেক্ট করতে হবে তারপর Board জায়গায় স্ব স্ব বোর্ড এর নাম সিলেক্ট করতে হবে Result Type এর জায়গায় Individual Result সিলেক্ট করতে হবে Roll ও Registration নম্বর ইনপুট করে Security Key (4 digits) পাশে একটি ছবিতে দেয়া ৪ ডিজিটের কোডটি type the digits visible on the image এখানে ইনপুট করে Get Result এ ক্লিক করে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখতে পাবেন। এবং স্ব স্ব বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমেও আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখতে পারবেন।

প্রতিষ্ঠান ভিত্তিক আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখবেন যেভাবে:

প্রতিষ্ঠান প্রধানরা রেজাল্টের ওয়েবসাইটে http://mail.educationboard.gov.bd/web/https://eboardresults.com/v2/home এর মাধ্যমে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ EIIN no  দিয়েই সংগ্রহ করতে পারবেন। এছাড়াও মাদ্রাসা বোর্ডের https://www.ebmeb.gov.bd/ ওয়েবসাইটের মাধ্যমে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ সংগ্রহ করতে পারবেন।

 ‍

SMS এসএমএসে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখবেন যেভাবে:

মাদরাসা শিক্ষা বোর্ডের জন্য Alim লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণস্বরূপ: Alim MAD 123456 2023 পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।   

এসএমএস প্রেরণের নির্দেশনা:

এসএমএস (SMS) এর মাধ্যমে মাদ্রাসা বোর্ডের Alim রেজাল্ট দেখবেন যেভাবে: Alim MAD Roll Number 2023 লিখে 16222 নম্বরে SMS পাঠাতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!